Sunday, 6 November 2016

৯৫ শতাংশ অবসরপ্রাপ্ত সেনাকর্মী এক পদ এক পেনশনের সুবিধা পাচ্ছেন:

অবসরপ্রাপ্ত সেনাকর্মীদের ৯৫ শতাংশ ইতিমধ্যে এক পদ এক পেনশনের সুবিধা ভোগ করছেন। মাত্র ৫ শতাংশ অবসরপ্রাপ্ত কর্মী এখনও এই সুবিধার অন্তর্ভুক্ত হননি। কিন্তু সমস্যা মিটিয়ে আগামী দু’মাসের মধ্যে তাঁরাও এক পদ এক পেনশনের সুবিধা পাবেন। শনিবার এমনটাই দাবি করলেন প্রতিরক্ষামন্ত্রী মনোহর পারিক্কর।
হরিয়ানার প্রাক্তন সেনাকর্মীর আত্মহত্যার ঘটনায় কেন্দ্রের বিজেপি নেতৃত্বাধীন এনডিএ সরকারের সঙ্গে বিরোধীদের যে চাপানউতোর শুরু হয়েছে। তার প্রেক্ষিতে প্রতিরক্ষামন্ত্রীর এই বক্তব্য খুবই তাৎপর্যপূর্ণ। সেই সঙ্গে পারিক্করের আরও দাবি, তিনি অবসরপ্রাপ্ত সেনাকর্মীদের সংগঠনের সঙ্গে বৈঠক করেছেন। অবসরপ্রাপ্ত জওয়ানরা জানিয়েছেন, এক পদ এক পেনশন চালু হওয়ায় তাঁরা খুশি।

এদিকে, যাঁদের এখনও এক পদ এক পেনশন চালু হয়নি, তার দায় ব্যাংকগুলির উপর চাপিয়েছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। তাঁর দাবি, ব্যাংকগুলি কিছু গাফিলতির জন্য এখনও সামান্য কয়েকজন এক পদ এক পেনশনের আওতাভুক্ত হতে পারেননি।

4 comments:

  1. Your blog is extremely brilliant especially the quality content is really appreciable. Please Visit:

    West Bengal Govt Jobs
    govt jobs in chandigarh
    jharkhand govt job

    ReplyDelete
  2. Our website will provide all the complete details regarding the upcoming West Bengal Govt Jobs 2018-19. You can receive all the latest West Bengal Government Job Notifications here.

    ReplyDelete
  3. best post graduation courses in india

    Important data. Fortunate me I found your site inadvertently, and I am stunned why this spot of destiny did not happened earlier!I bookmarked it.

    ReplyDelete